নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে অপপ্রচার থানায় (বিএনএ) সম্পাদক সাদেকের জিডি

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০১৯

ডায়ালসিলেট ডেস্ক :: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) তন্দ্রা শিকদারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি কুচক্রি মহল গ্রুপ থেকে অপপ্রচার করছে বলে অভিযোগ ওঠেছে।
অপপ্রচারকারীকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য  মঙ্গলবার (২৩ এপ্রিল) এসএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

গত ২০ এপ্রিল বিকাল ৩টা ১৭ মিনিটে ‘ডিপ্লোমা ইন নার্সিং টু পিএইচডি’ নামক গ্রুপে জনৈক নয়নতারা বেগম নয়ন একটি পোস্ট দেন। ফেইসবুকে পোস্টে তিনি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালককে অপেশাদার উল্লেখ করে তাকে অপসারণের জন্য আন্দোলন গড়ে তোলার হুমকি প্রদান করেন।

জনৈক নয়ন তারার এহেন কার্যকলাপের বিরুদ্ধে ও তাকে গ্রেফতার আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে এসএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

জিডি সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অজ্ঞাতনামা কে বা কারা নার্সিং অধিদপ্তরের অনুমতি ব্যতিরেকে ‘Diploma In Nursing To Ph.D’ নামক ফেসবুক গ্রুপ ব্যবহার করে নার্সিং কর্মকর্তাদের নামে কুরুচিপূর্ণ পোস্ট করে আসছে। ওই ফেসবুক গ্রুপ ব্যবহারীকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে।

এদিকে- নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালককে নিয়ে ফেসবুকে অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সংবাদমাধ্যমে প্রতিবাদলিপি পাঠিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামিমা নাছরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।
আজ (বুধবার ২৪ এপ্রিল) সকালে পাঠানো এই প্রতিবাদলিপিতে তারা অপপ্রচারকারীদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।