সিলেট নগরীতে মঙ্গলবারের মধ্যে অটোরিকশায় গ্রিল লাগানোর নির্দেশ

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০

সিলেট নগরীতে মঙ্গলবারের মধ্যে অটোরিকশায় গ্রিল লাগানোর নির্দেশ

ডায়ালসিলেট ডেস্কঃঃ

সিলেট মহানগরীতে ১০ নভেম্বর, মঙ্গলবারের মধ্যে চলাচলকারী সব সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল লাগানোর নির্দেশ দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

ছিনতাইসহ সড়কে শৃঙ্খলা ফেরাতে সম্প্রতি কঠোর ব্যবস্থা নিয়েছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এ কঠোর কার্যক্রমের অংশ হিসেবে গত ৬ নভেম্বর থেকে নগরীতে মাইকযোগে প্রচারণা চালানো শুরু করে সিলেট মহানগর পুলিশ।

রোববার(৮ নভেম্বর) বিকালে নগরীর জিন্দাবাজার এলাকায় মাইক বেঁধে প্রচারণা চালাতে দেখা গেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে। একটি অটোরিকশায় মাইক বেঁধে চালানো এ প্রচারণায় ট্রাফিক বিভাগের এমন উদ্যোগকে বাস্তবায়ন করতে চালক, মালিক ও যাত্রীসহ সকলের সহযোগিতাও চাওয়ায় হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বিআরটিএয়ের নির্দেশনায় এ ধরনের প্রচার চালানো হচ্ছে। কিছুদিন আগে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে সড়ক পরিবহনের শৃঙ্খলা নিয়ে একটি সভায় এ সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল লাগানোর সিদ্ধান্ত কার্যকরের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তার প্রেক্ষিতে ট্রাফিক বিভাগ এই প্রচারণা চালাচ্ছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, গত ৬ তারিখ থেকে এসএমপির আওতাভুক্ত সব জায়গায় প্রচারণা চালানো হচ্ছে। ১০ তারিখের ভেতরে সব সিএনজিচালিত অটোরিকশার সামনে পেছনে গ্রিল লাগাতে সবাইকে অনুরোধ করা হয়েছে। এরপরও যদি গ্রিল লাগানো না হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ১১ তারিখ থেকে অভিযানে নামা হবে বলে তিনি জানান।

অপরদিকে অভিযানের সময়সীমা কিছুটা বেশি দিলেও ডিসেম্বর মাসের শুরু থেকেই অ্যাকশনে নামবে সিলেট জেলা পুলিশের ট্রাফিক বিভাগ। ইতোমধ্যে জেলা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সকল উপজেলা এলাকার সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডে গ্রিল লাগানোর নির্দেশনাটি পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের ট্রাফিক বিভাগের টিআই এনামুল হক।

তিনি বলেন, গ্রিল লাগানোর জন্য নভেম্বর মাসের পুরোটাই দেওয়া হচ্ছে। তবে ডিসেম্বর মাসের শুরু থেকে অভিযান পরিচালনা করা হবে

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ