আপিল বোর্ডে সমাধান না হলে আইনি পদক্ষেপ নেবে সিলেট ব্যবসায়ী পরিষদ

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২১

আপিল বোর্ডে সমাধান না হলে আইনি পদক্ষেপ নেবে সিলেট ব্যবসায়ী পরিষদ

ডায়ালসিলেট ডেস্ক::সিলেট চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনের প্রেসিডিয়াম পদে ব্যবসায়ী পরিষদের বাতিল হওয়া দুই প্রার্থীর প্রার্থীতা বহাল রাখার দাবিতে আপিল বোর্ডের কাছে আবেদন করবে ব্যবসায়ী পরিষদ। তবে আপিল বোর্ডে তা সমাধান না হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে সিলেট ব্যবসায়ী পরিষদ।

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে নগরের একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন ব্যবসায়ী পরিষদের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট চেম্বারের সভাপতি প্রার্থী আব্দুর রহমান জামিল।

এ সময় লিখিত বক্তব্যে বলা হয়, প্রেসিডিয়াম নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বিভিন্ন গ্রুপের প্রতিনিধিত্বের মাধ্যমে প্রেসিডিয়াম গঠন হলো কি না তা কারেরা পক্ষে বুঝার কোনো সুযোগ নেই। এ অবস্থায় নির্বাচনী বোর্ড কিসের ভিত্তিতে ২টি মনোয়ন বাতিল করলেন তা আমাদের বোধগম্য নয়। এমন অযৌক্তিক, অন্যায় ও আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে একতরফাভাবে মনোনয়ন বাতিলের সিদ্ধান্তে সিলেটে সাধারণ ব্যবসায়ী সমাজ মর্মাহত হয়েছে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নে জবাবে নেতৃবৃন্দ বলেন, ‘প্রেসিডিয়াম নির্বাচনের ক্ষেত্রে আমরা সবাই ব্যক্তিগতভাবে ফরম জমা দিয়েছি। সেই প্রমাণও আমাদের কাছে। কিন্তু এ সব কিছু বিবেচনা না করেই কোনো এক অদৃশ্য কারণে আমাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।’

তারা আরও বলেন, ‘নির্বাচন কমিশন আমাদের সবার প্রার্থীতা বৈধ ঘোষণা করে নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করা হয়। কিন্তু পরে হঠাৎ করেই প্রার্থীতা বাতিল করে।’

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ