সিলেট মুক্ত দিবস উপলক্ষে আগামীকাল শনিবার বিএনপি’র সমাবেশ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

সিলেট মুক্ত দিবস উপলক্ষে আগামীকাল শনিবার বিএনপি’র সমাবেশ

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে আগামীকাল ১৮ই ডিসেম্বর ২০২১ইং দুপুর ২ ঘটিকায় স্থানীয় রেজিস্টারী মাঠে সিলেট মুক্ত দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হবে।

 

শুক্রবার জাতীয় নির্বাহী কমিটি, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সচিবালয় , সদস্য সচিব জেড খান মো. রিয়াজউদদীন নসু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

 

এতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯৭১ সালের ১৫ই ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনী ও মুক্তিবাহিনী মহান স্বাধীনতার ঘোষক, সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক লে.কর্ণেল জিয়াউর রহমানের নেতৃত্বে সম্মুখ যোদ্ধে পাকিস্তান হানাদার বাহিনীকে পরাস্ত করে সিলেট অঞ্চলকে মুক্ত করে। যুদ্ধে পাকিস্তান হানাদার বাহিনী পরাজিত হয়ে পিছু হটতে বাধ্য হয় এবং সিলেট শহরসহ বৃহত্তর সিলেট শত্রুমুক্ত হয়। সে কারণে ১৫ ডিসেম্বর দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে আগামীকাল ১৮ই ডিসেম্বর সমাবেশের আয়োজন করা হয়েছে।

 

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহবায়ক ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসন। বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মোক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

 

উক্ত সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির আহবায়ক ও মেয়র আরিফুল হক চৌধুরী। সমাবেশ সঞ্চালনা করবেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. সাখাওয়াত হাসান জীবন।

 

উক্ত সমাবেশে জাতীয় সঙ্গীত, দলীয় সঙ্গীত, দেশাত্নবোধক ও গণসঙ্গীত পরিবেশন করা হবে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ