লন্ডনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে, বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান বিজয়ী

প্রকাশিত: ৪:৩৫ পূর্বাহ্ণ, মে ৭, ২০২২

লন্ডনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে, বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান বিজয়ী

 

 

 

ডায়ালসিলেট ডেস্ক ::  লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান ইতিহাস গড়লেন । ক্যানারি ওয়ার্ফের ইস্ট উইন্টার গার্ডেনে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে ভোট গণনা শেষে শুক্রবার সাবেক মেয়র বাংলাদেশি লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করা হয়।

তার মোট প্রাপ্তভোট ছিল ৪০ হাজার ৮২৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান লেবার দলের মেয়র জন বিগস পেয়েছেন ৩৩ হাজার ৪৮৭ ভোট। যা লুৎফুর রহমানের থেকে ৭ হাজার ৩৯৭ ভোট কম পেয়েছেন।

 

লুৎফুর রহমানের বিজয়ের মাধ্যমে বাংলাদেশি কমিউনিটিতে আরেকটি ইতিহাস রচিত হলো। গত বৃহস্পতিবার (৫মে) সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং রাত ১০ টা পর্যন্ত ভোট গ্রহন চলে। ভোট গ্রহনের নময় টাওয়ার হ্যামলেটসে বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা লক্ষ করা যায়।

 

 

দেশটির রাজধানী লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারায় মোট ২০টি ওয়ার্ড নিয়ে গঠিত। তার মধ্যে তিন লক্ষের উপরে বিভিন্ন জাতি, বর্ণের মানুষের সেখানে বসবাস করে। এর মধ্যে দুই লক্ষ পাঁচ হাজার ভোটারের মধ্যে ৮৬ হাজার ৯ ভোট কাস্ট হয়েছে।

 

 

কোনো প্রার্থী ৫১ পার্সেন্টের উপরে ভোট না পাওয়ায় ২য় চয়েজে ভোট গণনা করা হয়। গণনার পর লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচিত হওয়ার পর তিনি বলেন, আমি সবার মেয়র। সকলের জন্য আমি কাজ করতে চাই। কথায় নয়, কাজ দিয়ে আমি আমার বারার মানুষের ঋণ শোধ করতে চাই। আপনাদের দেয়া ভোটের মাধ্যমে সঠিক মূল্যায়ন দিতে চাই।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ