হাজ্বী শাহ্ আলম একজন নীরব সমাজকর্মী

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

হাজ্বী শাহ্ আলম একজন নীরব সমাজকর্মী

মনজু চৌধুরী: স্বপ্ন তার মানব সেবা। মানুষের জন্য কাজ করে যাওয়া। এলাকার মানুষের ভাল কাজে এগিয়ে যাচ্ছেন বিশিষ্ট সামাজিক ব্যক্তি,ক্রীরনুগারী, শিক্ষানুরাগী ও দেশ প্রেমিক মৌলভীবাজার জেলা শাখার রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম।
মৌলভীবাজার সদর একাটুনা ইউনিয়ন বানগাঁও গ্রামের বাসিন্দা হাজ্বী শাহ্ আলম। লন্ডনের কেমডেনের পেশায় একজন শিক্ষক।
বানগাঁও গ্রামজুড়ে হাজ্বী শাহ্ আলম একজন ভাল মানুষ হিসাবে ব্যাপক পরিচিতি আছে। তিনি একজন দানশীল ও সবাজসেবী বলেও সমাধিক পরিচিত। সমাজের যুবদের নিয়ে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে থাকেন। রুহি ফাউন্ডেশন প্রধান উপদেষ্টা হাজ্বী শাহ্ আলম। রুহি ফাউন্ডেশন নামে সংগঠন এর মাধ্যমে বিভিন্ন জাগায় এলাকার এলাকার গরীব দুঃখীদের মাঝে সাধ্য মতো তার সহযোগীতার হাত সদা উম্মুক্ত। শিক্ষাক্ষেত্রে গরীব মেধাবীদের জন্য তার অনেক সহযোগীতার কথা বেশ প্রচলিত। পাঠ্যবই ক্রয় বা পরীক্ষার ফি বাবদ অনেক গরীব ছাত্রছাত্রী তার সহানুভূতির ছোঁয়া পেয়েছে। বিশিষ্ট সামাজিক ব্যক্তি, ক্রীরনুগারী, শিক্ষানুরাগী ও দেশ প্রেমিক মৌলভীবাজার জেলা শাখার রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম নিজ প্রতিষ্টান মানুষ মানুষের জন্য থেকে তিনি পর পর তিনটি ফ্রি মেডিকেল ক্লিনিক চালু করে বিনা মুল্যে ঔষধ বিতরণ করে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করেন। এখন পর্যন্ত তিনি এমন কল্যাণ কাজে নিজেকে যুক্ত রেখেছেন।
বিশিষ্ট সামাজিক ব্যক্তি, ক্রীরনুগারী, শিক্ষানুরাগী ও দেশ প্রেমিক মৌলভীবাজার জেলা শাখার রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম একজন শান্ত, ভদ্র বিনয়ী এবং সদালাপী মানুষ। যেকোনো স্তরের মানুষের সাথে তিনি সহজেই খাপ খাইয়ে নিতে অভ্যস্থ।
সমাজের কর্মকান্ডে বিশেষ অবদান রাখছেন এবং মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখে আসছেন বিশিষ্ট সামাজিক ব্যক্তি, ক্রীরনুগারী, শিক্ষানুরাগী ও দেশ প্রেমিক মৌলভীবাজার জেলা শাখার রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম। তিনি পরোপোকারী নির্লোভ সাহসি একজন মানব। কর্মকে ধর্ম মনে করে সর্বদা এগিয়ে যান ।
বিশিষ্ট সামাজিক ব্যক্তি, ক্রীরনুগারী, শিক্ষানুরাগী ও দেশ প্রেমিক মৌলভীবাজার জেলা শাখার রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম মা-বাবার জন্য বিলিয়ে দিলেন নিজের জীবন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ