রুহি ফাউন্ডেশন প্রধান উপদেষ্টা হাজ্বী শাহ্ আলম অম্লান হয়ে মানুষের হৃদয়ে

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, মে ৩১, ২০২২

রুহি ফাউন্ডেশন প্রধান উপদেষ্টা হাজ্বী শাহ্ আলম অম্লান হয়ে মানুষের হৃদয়ে

মনজু চৌধুরী॥ রুহি ফাউন্ডেশন প্রধান উপদেষ্টা হাজ্বী শাহ্ আলম ( লন্ডন প্রবাসি) কমলগঞ্জ বাসীর এক অম্লান হয়ে মানুষের হৃদয়ে সমাজসেবক। হাজ্বী শাহ্ আলম ছিলেন গরীব দুঃখী মেহনতী মানুষের আস্তা ও ভরসার শেয ঠিকানা। হাজ্বী শাহ্ আলম সততা নীতি, আদর্শ দেশাত্ববোধ ও মানুষের প্রতি অকৃত্রিম ভালবাসা,শিক্ষা,খেলাধুলা, সামাজিক সাংস্কৃতিক মহল,সমাজসেবাসহ সর্বক্ষেত্রে তাঁর অনন্য অবদানের কথা দলমত নির্বিশেষে কমলগঞ্জ জেলাবাসী মনে রাখবে। ছোটবেলা থেকেই পথচলা ছিলো। ভালো কাজ দেখে আমার অনেকেই তাকে অনুসরণ ও অনুকরন করেছেন। তার অবদান জেলাবাসীয় আজীবন মনে রাখবো।
দেশের মানুষকে অনেক দিয়েছেন, কিন্তু নেননি কিছুই, কেননা এমন লোক নেই যে হাজ্বী শাহ্ আলম কাছে গিয়েছেন আর খালি হাতে এসেছেন। অনেক সময় জনগনকে সাহায্য করতে দেখেছি।
আসলে কত মহান ও মহত্ত্বময় হলে একজন লোক মানুষকে এতো ভালেবাসতে পারেন। কে এমন মানবদরদী হয়ে মানুষ এর জন্য কাজ করে। তাহা শুধু হাজ্বী শাহ্ আলম এর মত মানুষ এর দ্বারাই সম্ভব। এ শুধু রুহি ফাউন্ডেশন প্রধান উপদেষ্টা হাজ্বী শাহ্ আলমের মত মানবদরদী পক্ষে সম্ভব। আজকাল এরকম মানবদরদী দেশে কজন পাওয়া যাবে হাজ্বী শাহ্ আলম?
কি পেলাম কি পেলাম না জনগনের জন্য আজীবন আমি কাজ করে যাবো।
রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম ছিলেন খেলাধুলাসহ বিভিন্ন সংগঠনের পৃষ্ঠপোষক হিসাবে তিনি যে অবদান রেখেছেন তাহা জেলাবাসী কোনদিন ভূলবে না।
আজীবন নিজের শ্রম-মেধা, সুখ-দুঃখ, হাসি- কান্না ও কর্মের মাধমে ছায়ার মত দাঁড়িয়েছিলেন রুহি ফাউন্ডেশন এর প্রদান উপদেষ্টা হাজী শাহ আলম।সোনার চামচ মুখে নিয়ে জন্মালেও দুঃখী মানুষের কল্যাণে তুমি ছিলে এক নিবেদিত প্রাণ। মাঝে এত গুনাবলীর সমাহার।
চন্দ্র সূর্যকেও আমি প্রশ্ন করেছিলাম তোমরা কারা তারাও আমাকে উত্তর দিয়েছিল হাজী শাহ আলম মানুষকে ভালবেসে যে আলো জ্বেলেছিলো সেই আলোর কাছে আমাদের আলো লজ্জায় আর মরমে নিভে গিয়েছিলো।
বিশাল হৃদয়ের অধিকারী, বীর মুক্তিযোদ্ধা দেশোপ্রেমিক হাজী শাহ আলম মাহেন্দ্রক্ষণ ইন্দ্রধনুলগ্নের ক্ষণজন্মা এক বিরল প্রজাতির পুরুষ। বিরল প্রজাতির এ মানুষটির ভালবাসায় সূর্যের দাহ থাকে না, থাকে শুধু চাঁদের স্নিøগ্ধ কিরণ আর মায়াবী দীপ্তি।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ