টানা চতুর্থবার জয়ে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ৮:০৫ পূর্বাহ্ণ, মে ১১, ২০২৪

টানা চতুর্থবার জয়ে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ

ডায়ালসিলেট ডেস্ক :: নিজ ভূমিতে ৪র্থ বারের মত জয় পেল বাংলাদেশ। এ নিয়ে ৪-০ ব্যবধানে ম্যাচে জয়লাভ করলো টাইগাররা। বোলিংয়ের তোপে পরে জিম্বাবুয়েকে চতুর্থ টি-টোয়েন্টিতে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ।

 

 

শুক্রবার (১০ মে) মিরপুরের শেরেবাংলায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। আগে ব্যাট করে তামিম-সৌম্যর শতরানের জুটি সত্ত্বেও মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটারদের ব্যর্থতায় ১৪৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। তামিম সর্বোচ্চ ৫২ ও সৌম্য ৪১ রান করেন। দলীয় ৯ ওভারের সময় তামিম টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশত তুলে নেন ৩৪ বলে।

 

তামিমের বিদায়ের ৭ রান পর বিদায় নেন আরেক ওপেনার সৌম্য সরকার। এরপর দ্রুতই সাজঘরে ফিরেন তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান ও অধিনায়ক শান্ত সহ বাকিরাও। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে বোলারদের সামনে সব উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগাররা।

 

 

জবাবে জিম্বাবুয়ে ২ বল বাকি থাকতে সব উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে। ৫৭ রানে ৪ উইকেট হারালেও এরপর রায়ান বার্ল ও জনাথন ক্যাম্পবেলের দারুণ ইনিংসে ম্যাচে ফেরে জিম্বাবুয়ের। ক্যাম্পবেল করেন ৩১। এরপর শেষদিকে ওয়েলিংটন মাসাকাদজা ৮ বলে ১৯ রানের করেন।

 

 

অবশেষে শেষ ওভারে জয়ের জন্য দরকার ১৪ রান।বল হাতে সাকিব আল হাসান প্রথম বলে ১ রান হওয়ার পরের বল ডট দেন। এরপর তৃতীয় বলে লং অনের উপর দিয়ে বিশাল ছক্কা হাঁকান ব্লেসিং মুজারাবানি। পরের বল ওয়াইড হলেও স্টাম্পিং আউট হন তিনি। ১ উইকেট হাতে নিয়ে শেষ ৩ বলে ৬ রানের দরকার। পরের বলে রিচার্ড এনগ্রাভাকে আউট করে বাংলাদেশকে রোমাঞ্চকর জয় এনে দেন সাকিব আল হাসান।

আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাটিং করে ১৪৩ রান করে বাংলাদেশ। জবাবে ১৩৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিকরা। ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা মোস্তাফিজুর রহমান। দুই ওপেনার মিলে ১০১ রানের দুর্দান্ত জুটি গড়লেন।

 

 

তানজীদ হাসান তামিম করলেন ৫২ ও সৌম্যের ব্যাট থেকে এলো ৪১ রান। এরপর মাত্র ৪২ রানে শেষ ১০ উইকেট হারিয়ে ১৪৩ রানে অলআউট হলো বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় ৫৭ রানে ৪ উইকেট হারালেও এরপর রায়ান বার্ল ও জনাথন ক্যাম্পবেলের দারুণ ইনিংসে ম্যাচে ফেরে জিম্বাবুয়ে। ক্যাম্পবেল করেন ৩১। এরপর শেষদিকে ওয়েলিংটন মাসাকাদজা ৮ বলে ১৯ রানের ক্যামিও খেললেও সেটা শুধু হারের ব্যবধানই কমিয়েছে।

 

 

 

0Shares