যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২৪

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: ওয়ানডে বিশ্বকাপের পূর্বে দলের অফিসিয়াল ফটো সেশনে উপস্থিত টাইগাররা। যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। তারুণ্য নির্ভর এই দলে অন্যতম সদস্য দেশের ক্রিকেটের দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব। তরুণ অধিনায়ক শান্তর সঙ্গে ফটো সেশনে গল্পে মেতে ছিলেন দলের দুই সিনিয়র। আলোচনা গুঞ্জন রয়েছে দু’জনই এই বিশ্বকাপের পর যেতে পারেন অবসরে।

 

দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক শান্ত জানালেন এই বিশ্বকাপে দুই সিনিয়রকে তারা দারুণ কিছু উপহার দিতে চান। তাদের জন্য এই আসরকে করে রাখতে চান স্মরণীয়।

 

 

তিনি বলেন, ‘জানি না, এটা তাদের শেষ বিশ্বকাপ কি না। এটা ধারণা। তবে আমি এই বিষয়ে কিছুই জানি না। তারা এত লম্বা সময় ধরে খেলছেন, তরুণ ক্রিকেটার আমরা যারা আছি, তারা অবশ্যই চেষ্টা করব তাদেরকে ভালো স্মৃতি উপহার দিতে। ভালো একটি বিশ্বকাপ শেষ করে আমরা তাদেরকে উপহার দিলাম অবশ্যই আমাদের তরুণদের দায়িত্ব এটি। সবার মধ্যে এই ব্যাপারটা অবশ্যই থাকে।

 

 

অধিনায়ক হিসেবে শান্তর এটি প্রথম বিশ্বকাপ। কিন্তু খেলোয়াড় হিসেবে সাকিব ও মাহমুদউল্লাহর জন্য হতে পারে বিশ্বকাপের শেষ আসর।

তবে বিশ্বকাপে তাদের কাছে অধিনায়ক শান্তর বিশেষ কোন কিছু চাওয়ারও নেই। তিনি বলেন, ‘সাকিব ভাই, রিয়াদ ভাইয়ের কাছ থেকে বাড়তি বা অতিরিক্ত কিছু চাই না। উনারা যেভাবে পারফর্ম করছেন, যার ভূমিকা যেটি, তা করতে পারলে দল অবশ্যই লাভবান হবে। উনাদের যে অভিজ্ঞতা আছে, এটা যদি প্রতিটি ক্রিকেটারের মধ্যে ছড়িয়ে দেন, তাহলে আমাদের দলের যে ছোট ছোট জায়গাগুলিতে উন্নতির দরকার আছে, ওই জায়গাগুলোয় খুব ভালো অবস্থানে থাকব।’

 

 

আমরা যে গ্রুপে আছি খুব একটা যে দুর্বল গ্রুপ তা বলব না। আমরা যদি এটা পার করতে পারি তখন আবার আমরা আলাদাভাবে প্ল্যান করতে পারব। টি-টোয়েন্টিতে আমি বিশ্বাস করি ছোট দল বড় দল বলে কিছু নেই। নির্দিষ্ট দিনে যদি আমরা ভালো ক্রিকেট খেলতে পারি তাহলে যেকোনো দলকে হারানো সম্ভব।

 

 

এই সিরিজের জন্য বুধবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেয় বিশ্বকাপ দলে ডাক পাওয়া ১৫ ক্রিকেটার।

 

 

0Shares