সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের নিন্দা ও ক্ষোভ প্রকাশ

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের নিন্দা ও ক্ষোভ প্রকাশ

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের নামে উদ্দেশ্য প্রণোদিত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রত্যাহার ও গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে বুধবার (২২ মে) সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুবুর রহমান ও সাধারণ সম্পাদক রুহুল আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে  তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে।

 

 

 

তারা বলেন, প্রতিবছর মে দিবস আসলে মালিকগোষ্টী শ্রমিকদের ছুটি প্রদানে নানা গড়িমসি করে থাকেন। ৮ ঘন্টা কাজ ও বাজারদরের সাথে সংগতি রেখে নিম্নতম মজুরি নির্ধারণের দাবিতে যখন হোটেল শ্রমিকরা আন্দোলন সংগ্রাম বেগবান করছে ঠিক তখনই হোটেল মালিকরা মহান মে দিবসকে কেন্দ্র করে হামলা-মামলার মতো ঘৃন্যতম কর্মকান্ডে লিপ্ত হয়েছেন।

শ্রমিকদের অব্যাহত আন্দোলনের চাপে মালিকশ্রেণিও শ্রমিকদের মে দিবসে ছুটির দাবিকে স্বীকৃতি দিতে বাধ্য হয়ে কৌশলী ভ‚মিকা গ্রহণ করে। মে দিবসের দিন কতিপয় হোটেল মালিক শ্রমিকদের ছুটি না দিয়ে জোরপূর্বক ভাবে কাজে যোগদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠান খোলা রাখেন।

নিজেরা হোটেল ভাংচুর করে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের নামে উদ্দেশ্য প্রণোদিতভাবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেন।

নেতৃবৃন্দ অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবি জানান।

0Shares