আজিজ-বেনজীরের মতো আরো অনেক দুর্নীতিবাজ সকলকে গ্রেপ্তার করতে হবে -নুরুল হক নুর

প্রকাশিত: ৪:০৪ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২৪

আজিজ-বেনজীরের মতো আরো অনেক দুর্নীতিবাজ সকলকে গ্রেপ্তার করতে হবে -নুরুল হক নুর

ডায়ালসিলেট ডেস্ক ::  দুর্নীতি, লুটপাট ও অর্থ পাচারের সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে গণঅধিকার পরিষদের উদ্যোগে ঢাকা মহানগর উত্তর- দক্ষিণ কর্মীও জনসাধারণের উপস্থিতিতে আজ শুক্রবার (২৪ মে) বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে ।

 

 

এসময় তারা সমাবেশ শেষে প্রেস ক্লাব থেকে মিছিল শুরু করে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে গিয়ে সমাপ্ত হয়।

 

বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রী কয়েক ঘণ্টায় এমপি আনারের হত্যার তথ্য দিলেন অথচ এক যুগ পার হলেও সাংবাদিক সাগর-রুনি হত্যার তথ্য দিতে পারেন না। তার মানে সরকার হত্যাকারীদের রক্ষা করছে।

 

 

দুর্নীতি ও গণতন্ত্রকে বাধাগ্রস্ত করায় সাবেক সেনা প্রধান জেনারেল আজিজকে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। জেনারেল আজিজ তার প্রভাব খাটিয়ে তার সন্ত্রাসী ভাইদের রাষ্ট্রপতির কাছ থেকে ক্ষমায় মুক্ত করিয়েছেন। আজিজের মতো সন্ত্রাসী পরিবারের একজন সদস্যকে সেনাপ্রধান বানিয়েছে কে?

 

 

 

একইভাবে সাবেক পুলিশ প্রধান বেনজীরের হাজার কোটি টাকার সম্পদ। সাবেক পুলিশ প্রধান বেনজীরকে ডিএমপি কমিশনার থেকে র‍্যাব প্রধান, পুলিশ প্রধান কে বানিয়েছে? এ দায় কি সরকার ও সরকার প্রধান এড়াতে পারে। আজিজ, বেনজীরের মতো আরো অনেক দুর্নীতিবাজ, দুর্বৃত্ত আছে হোক সে ব্যবসায়ী, আমলা সকলকে গ্রেপ্তার করতে হবে।

 

 

রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি, দুর্নীতি, লুটপাট, দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সামাজিক আন্দোলনকে রাজনৈতিক আন্দোলনে পরিণত করে রাজপথে তারুণ্যের বিপ্লবে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে। তার জন্য রাজপথের সাহসী নেতৃত্ব প্রয়োজন। মুক্তিযুদ্ধের মতো তরুণদের এগিয়ে আসতে হবে।

 

 

সরকার প্রধান ৪০/৪২টা টেলিভিশন আর পত্র-পত্রিকার সাংবাদিক ডেকে বার বার ভোট, নির্বাচন নিয়ে মিথ্যাচার করছে উল্লেখ করে লুটেরা, চোর-ডাকাতরা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে জোরজবরদস্তি করে দেশ চালাচ্ছে।

 

 

প্রধানমন্ত্রী বলেছেন দেশ ভাড়া দিয়ে তো ক্ষমতায় থাকবো না। ভাড়া দেবেন কি, দেশ তো ভারতের কাছে বিক্রি করেই ক্ষমতায় আছেন।
আপনারা ভারতের ইজারাদার হয়ে দেশ চালাচ্ছে। আর বন্ধু রাষ্ট্র আপনাদের এমপিদের হাড়-মাংস আলাদা করে হত্যা করছে।আমরা প্রতিহিংসার রাজনীতি চাই না। তাই সরকারকে অনুরোধ করবো এখনও সময় আছে নিজেদের ভুলের জন্য জনগণের কাছে ক্ষমা চান সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের অধিকার ফিরিয়ে দিন।

 

 

 

গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিলের সঞ্চালনায় আরো বক্তব্য দেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, অ্যাড. নুরে এরশাদ সিদ্দিকী, সহসভাপতি বিপ্লব কুমার পোদ্দার, সিনি. যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, মানবাধিকার বিষয়ক সম্পাদক খালিদ হাসান,আইন সম্পাদক অ্যাড. শওকত হোসেন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম, মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দীন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান প্রমুখ।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ