ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে স্পেন

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৪

ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে স্পেন

ডায়ালসিলেট ডেস্ক :: ইউরোর প্রথম সেমিফাইনালে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিল স্পেন। ২০১২ সালে অর্থাৎ একযুগ পর শিরোপা জয়ে প্রথম ইউরোর ফাইনালে উঠলো তারা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস এর মধ্যে যেকোন এক দল আজকের ম্যাচের চুড়ান্ত সিদ্ধান্ত হবে ম্যাচটিতে।

 

 

প্রথম সেমিফাইনালে ম্যাচের ৯ম মিনিটে লিড নেয় ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের মাপা ক্রসে দুর্দান্ত হেডে লক্ষ্য ভেদ করেন কোলো মোয়ানি। শুরুতেই গোল হজম করে শোধ নিতে মরিয়া হয়ে ওঠে স্পেন।

 

 

ম্যাচের ২১তম মিনিটে বক্সের বাইরে থেকে বা পায়ের যাদুকরী শটে লক্ষ্যভেদ করেন লামিনে ইয়ামেল গোলে সমতায় ফেরে তারা। ইউরোর ইতিহাসে এটিই এখন সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড। বক্সের মধ্যে জটলা থেকে গোল করেন ওলমো। ৪ মিনিটের ঝড়ে পিছিয়ে পড়া থেকে ম্যাচের নিয়ন্ত্রন নেয় স্পেন দল।

 

 

 

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে মরিয়া হলেও একাধিক সুযোগ হাতছাড়া করে ফ্রান্স। অধিনায়ক এমবাপ্পে তো বক্সের ভিতর থেকে শট নিলেও লক্ষ্যে রাখতে পারেননি। আর স্পেনও পারেনি ব্যবধান বাড়াতে। পরে ২-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্পেন।

 

 

 

0Shares