নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

প্রকাশিত: ৭:৩২ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২৪

নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

ডায়ালসিলেট ডেস্ক :: আজকের সেমিফাইনালে ম্যাচের শুরুতে এগিয়ে নেদারল্যান্ডস। এরপর পেনাল্টি থেকে সেটা শোধ করলো ইংল্যান্ড। প্রথমার্ধে দুই দলই সমানতালে আক্রমণ করলেও গোল আসেনি। দ্বিতীয়ার্ধে দুই দলই যেন মারমূখী । তবে নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে দুর্দান্ত গোলে এগিয়ে গেলো ইংলিশরা। আর তাতে ঐতিহাসিক জয়ে ইউরোতে টানা দ্বিতীয় আসরে ফাইনালে উঠলো গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

 

 

আজ ইউরোর দ্বিতীয় সেমিতে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারায় ইংল্যান্ড। বিদেশের মাটিতে কোনো মেজর টুর্নামেন্টে এই প্রথম ফাইনালে উঠলো ইংলিশরা। এর আগে গত আসরে ঘরের মাঠে ফাইনালে উঠলেও ইতালির বিপক্ষে টাইব্রেকারে হারে তারা।

 

 

১৭তম মিনিটে হ্যারি কেইনের শট ঠেকাতে গিয়েই তাঁকে ফাউল করে বসেন নেদারল্যান্ডসের ডেনজিল ডামফ্রিস। ভিএআরে যাচাই করে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ১৮তম মিনিটে ইংলিশদের সমতায় ফেরান হ্যারি কেইন।বিরতির পর দুই দলই সতর্কতার সঙ্গে শুরু করে। ডাচরা আক্রমণে যাওয়ার চেষ্টা করলেও পেরে উঠছিল না।

 

 

এর মধ্যে একের পর এক সুযোগ হাতছাড়া করতে থাকে ইংল্যান্ড। তবে ৯০তম মিনিটে আর সুযোগ মিস করেননি ওলি ওয়াটকিনস। কোল পালমারের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে ইংল্যান্ডকে পৌঁছে দেন ফাইনালের মহাসুযোগে।

 

 

 

0Shares