আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

প্রকাশিত: ৭:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেট কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

 

 

মঙ্গলবার (১৬ জুলাই) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণভাবে কোটা সংস্কারের দাবিতে সারাদেশের মতো সিলেটের সাধারণ শিক্ষার্থীরা কোর্ট পয়েন্টে অবস্থান করেছিলেন তখন সশস্ত্র হামলা করে ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি মনীষা ওয়াহিদ, ছাত্র ফ্রন্ট সিলেট নগরের সহ সভাপতি সুমিত কান্তি দাস পিনাক, ছাত্র কাউন্সিল সিলেটের সাধারণ সম্পাদক তানজিম বেগম, ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক মাশরুখ জলিল, বিপ্লবী ছাত্র মত্রৈী নেতা রাজু আহমেদ , ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক বুশরা আহমদ সহ অসংখ্য সাধারণ শিক্ষার্থীদের আহত করে।

 

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা আহ্বায়ক, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সভাপতি সিরাজ আহমদ, সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ,সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাসান, বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ এক যুক্ত বিবৃতিতে বলেন, কোটা ব্যবস্থার যুক্তিসংগত সংস্কারের দাবি মানার ঘোষণার পরিবর্তে সরকারের উস্কানীমূলক আচরণ ও বক্তব্যে এই সংকট তৈরি হয়েছে। মন্ত্রীদের নির্দেশেই পরিকল্পিতভাবে ছাত্রলীগের সন্ত্রাসীরা সারাদেশে মতো এই হামলা করেছে। সন্ত্রাসীরা সাধারণ ছাত্রদের গণতান্ত্রিক অধিকার হরণ করে টার্গেট করেই হামলা চালায়।

 

 

 

নেতৃবৃন্দরা বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা আর আন্দোলনকে মুক্তিযুদ্ধের বিপরীতে দাড় করানোর এই অপচেষ্টা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। মুক্তিযুদ্ধ জাতির গর্বিত অর্জন, মুক্তিযোদ্ধারা শ্রেষ্ঠ সন্তান, একে বিতর্কিত করা যাবে না, সরকার মুক্তিযুদ্ধের নামে ব্যবসা করছে এবং সরকারের দুর্নীতি, দুঃশাসন-লুটপাট, অর্থপাচার এর বিরোধীতা করলে এবং ছাত্র-জনতা তাদের অধিকারের দাবি করলে তাদেরকে ‘রাজাকার’ ট্যাগ লাগিয়ে গণআন্দোলন দমন করার অপপ্রয়াস চালাচ্ছে।

 

 

 

নেতৃবৃন্দ দমন-পীড়ন-নির্যাতন ও হামলা মামলার পথ পরিহার করে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার, বিচার এবং কোটার যৌক্তিক সংস্কারের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় যে ভয়াবহ পরিণতি হবে তার দায় সরকারকে বহন করতে হবে।

 

 

নেতৃবৃন্দ সরকারি সন্ত্রাস, দমন-পীড়নের বিরুদ্ধে এবং ফ্যাসিবাদী দুঃশাসন উচ্ছেদে ছাত্র-জনতার ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার জন্য সকল বাম গণতান্ত্রিক প্রগতিশীল রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তিসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

এদিকে হামলায় আহতদের দেখতে বিকাল ৫টায় বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ হাসপাতালে যান এবং আহতদের চিকিৎসার খোঁজখবর নেন।

 

 

 

0Shares