আজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউনের ডাক’ আন্দোলনরত শিক্ষার্থীদের

প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০২৪

আজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউনের ডাক’ আন্দোলনরত শিক্ষার্থীদের

ডায়ালসিলেট ডেস্ক :: আজ বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বুধবার রাত ৮টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ কর্মসূচির ঘোষণা দেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

কর্মসূচির ঘোষণায় বলা হয়েছে, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনের ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আগামীকাল ১৮ই জুলাই সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি।

 

 

শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোনো প্রতিষ্ঠানের দরজা খুলবে না, এ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না। হাসনাত আব্দুল্লাহ বলেন, সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি আগামীকালের কর্মসূচি সফল করুন। আমাদের অভিভাবকদের বলছি, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এদেশের আপামর জনসাধারণের। তার সবাইকে এগিয়ে আসতে হবে।

 

 

এর আগে গত বুধবার দুপুরের পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপে প্রায় শতাধিক আহত হন। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

 

এতে ঢাবি ও জাবি রণক্ষেত্রে পরিণত হয়। এরপরই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণার ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা।

 

 

0Shares