মঙ্গলবার থেকে এ পর্যন্ত বাংলাদেশে সহিংসতায় ১১০জন নিহত

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২৪

মঙ্গলবার থেকে এ পর্যন্ত বাংলাদেশে সহিংসতায় ১১০জন নিহত

ডায়ালসিলেট ডেস্ক ::  শনিবার সর্বশেষ পযন্ত কারফিউয় চলাকালে বাংলাদেশে রাজধানী ঢাকায় নিহত হয়েছেন ১০ জন। এসময় কারফিউ ও সেনা টহল চলার মধ্যেও ঢাকায় সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছে অন্তত ৯১ জন। এদের মধ্যে পুলিশের দুইজন সদস্য রয়েছে। নিহতদের মধ্যে আটজনই ঢাকার যাত্রাবাড়ীর রায়েরবাগেই মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

 

 

এছাড়া মিরপুরে ও আজিমপুরে দুইজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। কারফিউয়ের প্রথম দিনে যাত্রাবাড়ী ছাড়াও, রামপুরা-বনশ্রী, বাড্ডা, মিরপুর, আজিমপুরে সহিংসতার ঘটনা ঘটেছে।

 

 

 

দুপুরের দিকে ঢাকার বাড্ডা ও সায়েদাবাদে দিয়ে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষ দেখা যায়। এ সময় পুলিশকে কাঁদানে গ্যাস ও টিয়ারসেল নিক্ষেপ করতে দেখা গেছে। সেই সঙ্গে সাউন্ড গ্রেনেড ছুড়েছে পুলিশ। বর্তমানে ঢাকার একাধিক হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, এসব হাসপাতালে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন। তাদের অনেকের শরীরে গুলি ও সংঘর্ষের আঘাতের চিহ্ন রয়েছে।

 

 

 

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া সহিংসতায় এ পর্যন্ত সারাদেশে অন্তত ১১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।তবে শুক্রবার মধ্যরাত থেকে কারফিউ জারি করেছে সরকার। এতে সারাদেশে সেনা মোতায়েন করা হয়েছে। নির্বাহী আদেশে রোববার ও সোমবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

 

 

 

এদিকে সিলেটে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পুলিশের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশ কাঁদানে গ্যাস ও টিয়ারসেল নিক্ষেপ এবং সাউন্ড গ্রেনেড ছুড়তে দেখা গিয়েছে। সংঘর্ষে গুলিও চালানো হয়েছে। এতে নিহত হয়েছেন সিলেটের স্থানীয় পত্রিকার সাংবাদিকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী।

 

 

পরে তাদেরকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এসময় নিহতদের পোষ্ট মর্ডেম করতে চাইলে পুলিশ তা বাধা দেয়।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ