অবশেষে নির্বাচন থেকে সরে দাড়ালেন জো বাইডেন

প্রকাশিত: ৮:০৮ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২৪

অবশেষে নির্বাচন থেকে সরে দাড়ালেন জো বাইডেন

ডায়ালসিলেট ডেস্ক :: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদ থেকে সরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এর পরিবর্তে, প্রস্তাবিত নাম এসেছে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের। প্রার্থীতা পদের প্রত্যাহারের সিদ্ধান্ত হোয়াইটি হাউসের দৌড়কে আরো আকর্ষণীয় করে তুলেছে।

 

 

আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এবারের নির্বাচনকে ঘিরে প্রার্থীরা তাদের প্রচার প্রচারণ ইতোমধ্যে দৌড়ঝাপ শুরু হয়ে গেছে। প্রচারণা কোন পক্ষের কমতি নেই। কেউ কেউ প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন আবার কেউ কেউ গোপনে তাদের প্রচারণার কাজ আরো শক্ত করতে জোড়দমে চালাচ্ছেন।

 

 

 

এসবের মধ্যদিয়ে অবশেষে পুনর্নির্বাচনের জন্য প্রচারে ইতি টানেন প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার লড়াই থেকে সরে দাঁড়ানো জো. বাইডেন।

 

 

রোববার একটি লিখিত বিবৃতিতে ৮১ বছরের জো বাইডেন জানিয়েছেন, সেবা করা ‘সবচেয়ে বড় সম্মানের’ কিন্তু সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ‘আমার দল ও দেশের সর্বোত্তম স্বার্থে’।

 

 

 

গত ২৭ জুন, মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য রিপাবলিকান প্রার্থী এবং তার (জো বাইডেনের) প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি ডিবেট বা বিতর্ক অনুষ্ঠানে জো বাইডেনের ‘হতাশাজনক পারফর্ম্যান্সের’ পর প্রার্থী হিসাবে নিজেকে প্রত্যাহার করার জন্য তার উপর চাপ বাড়ছিল।

 

 

 

তাও তিনি পুনর্নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়াবেন না সে বিষয়ে প্রচার শিবির থেকে অবশ্য ইঙ্গিত দেওয়া হয়েছিল। তার এই সিদ্ধান্তে আবার ডেমোক্র্যাটদের অন্দরমহলের অনেকেই খুশি ছিলেন না।

 

 

 

একে কেন্দ্র করে মার্কিন রাজনীতিতে সম্প্রতি একটা টালমাটাল পরিস্থিতি তৈরী হয়েছিল। তবে মার্কিন প্রেসিডেন্টের রোববারের ঘোষণা অবশ্য সেই পরিস্থিতির সমাপ্তি ঘটিয়েছে। এবারের নির্বাচনে নতুন ভালো কিছু সম্ভাবনা আশা করছেন সাধারণ জনগণ।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ