সিলেটে চলছে বাড়ি বাড়ি তল্লাশি ও গণগ্রেফতার, ঘর ছেড়েছেন বিএনপি অনেক নেতাকর্মীরা

প্রকাশিত: ৪:০৮ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২৪

সিলেটে চলছে বাড়ি বাড়ি তল্লাশি ও গণগ্রেফতার, ঘর ছেড়েছেন বিএনপি অনেক নেতাকর্মীরা

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেটে আবারো বাড়ি বাড়ি অভিযান চালানো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিএনপি’র অঙ্গসংগঠন ও বিরোধী জোট জামাতের নেতাকর্মীদের বাড়িতে রাতের বেলা তল্লাশি অভিযান চালাচ্ছে তারা।

 

 

সিলেট বিএনপি ও জামাতের নেতারা ঘরছাড়া রয়েছেন বলে দাবি করেছেন বিএনপি ও জামাতের নেতারা। তারা জানিয়েছেন, বেশ কয়েকদিন ধরে পুলিশের এ অভিযানের সিলেটে প্রায় ১১০জন উপরে গ্রেপ্তার হয়েছেন। আবার গ্রেপ্তার আতঙ্কে অনেকে ঘরছাড়া হয়েছেন। পালিয়ে বেড়াচ্ছেন একস্থান থেকে অন্যস্থানে।

 

 

এদিকে, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। গত এক সপ্তাহের ঘটনায় সিলেট নগর ও জেলায় মোট ১২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার সূত্র ধরে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

 

 

চলমান ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার হওয়া বিপুল সংখ্যক নেতাকর্মীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

সিলেট বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, পুলিশের পক্ষ থেকে দায়ের করা মামলায় বিএনপি’র অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে। এখন গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে। এ কারণে বিএনপি’র অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা বাড়িছাড়া। বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী জানিয়েছেন, প্রতি রাতে তল্লাশির নামে নেতাকর্মীদের পরিবারকে হেনস্তা করা হচ্ছে। সিনিয়র নেতাদের বাসায় তল্লাশি না হলেও ওয়ার্ড নেতা ও অঙ্গ-সংগঠনের নেতাদের বাসায় বাসায় অভিযান ও তল্লাশি চালিয়ে যাচ্ছে পুলিশ।

 

 

 

তবে এবারের আন্দোলনে সারাদেশে সহিংসতায় নাশকতার ৩৮ টি মামলায় দেখিয়ে গ্রেফতার করা হয়েছে দেড় হাজারের উপর নেতাকর্মীদের। প্রায়  নিহত হয়েছেন ৫‘শ উপরে । আহত হয়েছেন প্রায় ১ হাজারেরও বেশী মানুষ।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ