ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল

প্রকাশিত: ৬:৩৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২৪

ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল

ডায়ালসিলেট ডেস্ক :: ক্ষমতাচ্যুত হওয়ার পরে আবারো ‘ঝামেলা’ করলে আওয়ামী লীগের পরিণতি শুভ হবে না। সুতরাং এখনো সময় আছে আপনারা আর ঝামেলা কইরেন না। কারণ ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না বলে হুশিয়ার করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

 

 

বিকালে রাজধানীর নয়াপল্টন দলের কার্যালয়ের সামনে কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম একথাগুলো বলেন।

 

 

 

ছাত্র-জনতার উপর গুলি চালিয়ে গণহত্যাকারী এবং দেশ থেকে পালিয়ে যাওয়া খুনি হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে ঢাকাসহ সারাদেশে এ অবস্থান কর্মসূচি করেছে বিএনপি।

 

 

 

এছাড়াও বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রদলের অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঠিক একই দিনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ ১নং গেইটে অবস্থান করে ঢাকায় মহানগর দক্ষিণ বিএনপি। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন দক্ষিণের আহ্বায়ক রফিকুল আলম মজনু।

 

 

 

বিকালে নিউমার্কেট, ধানমণ্ডি, ও হাজারীবাগ থানা বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি করেছেন। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা-১০ আসনের বিএনপির মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম। কর্মসূচি শেষে শান্তির পদযাত্রা বের করেন নেতাকর্মীরা।

 

 

পদযাত্রাটি সাইন্সল্যাব থেকে শুরু হয়ে কলাবাগান,পান্থপথ মোড়, ধানমণ্ডি ৩২ ও ২৭ হয়ে শংকর বাসস্ট্যান্ডে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

 

 

 

কর্মসূচিতে বিএনপি মহাসচিব বলেন, ইতিহাস বড় নির্মম, আল্লাহ‘তালার বিচার বড় নির্মম. ক্ষমতা চিরস্থায়ী নয়, ক্ষমতা ক্ষণস্থায়ী। শেষ মুহূর্ত পর্যন্ত শেখ হাসিনার মুখ দিয়ে প্রতিশোধে জিজ্ঞাসা স্পষ্ট হয়েছিলো।

 

আল্লাহর কি হুকুম দেখেন, সেই তাকেই পালিয়ে যেতে হলো, আবার সেই জায়গায় সেখানে তার গোঁড়া পোতা আছে। আমি সেজন্য আওয়ামী লীগারদেরকে বলছি যে, এখনো সময় আছে আপনারা আর ঝামেলা কইরেন না। কারণ ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না।

 

 

 

তিনি বলেন, ১৫ আগস্ট তো চেষ্টা করেছিলেন যে, আপনারা যাবেন, ৩২নং এ গিয়ে ফুল দেবেন। কারো তো আপত্তি ছিলো না। কিন্তু ছাত্ররা তা হতে দেননি, হতে দেননি কেনো, এই মানুষটাকে কেউ দেখতে চায় না। খুনি হাসিনার চেহারা কেউ আর দেখতে চায় না। এক হাসিনা সারা বাংলাদেশে যত আওয়ামী লীগার ছিলো তারা ক্ষুদে হাসিনা তৈরি হয়েছে, সারাদেশে অত্যাচার-নির্যাতন চালিয়েছে তারা। ছাত্র-জনতার বিপ্লবকে সৃদৃঢ় করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব।

 

 

 

ফখরুল বলেন, আজকের সমাবেশের ব্যানারে লেখা আছে, এই যে গণহত্যা, হাসিনা যে খুনি ও তার দোসরদের আমরা বিচার চাই। বিচার আল্লাহতাআলা করছে, আরও করবে। আমরা বিচার চাই এই সরকার কাছে, যারা অন্তর্বর্তীকালীন সরকার যাদের ওপরে জনগণ আস্থা দিয়েছে, একটু স্বস্তি ফিরিয়ে এনে নির্বাচন দেবে, একটা সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেবে, সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের ভোট দিয়ে একটি নির্বাচিত সরকার গঠন করবে। আমরা সেটাই চাই।

 

আমরা লড়াই করেছি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ