বালাগঞ্জে শ্রমিকদলের মানববন্ধন

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৪

বালাগঞ্জে শ্রমিকদলের মানববন্ধন
ডায়ালসিলেট ডেস্ক :সিলেটের বালাগঞ্জ উপজেলা শ্রমিকদলের আয়োজনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধান ছাত্রদলের সায়েম হত্যার বিচারের দাবিতে বিশাল মানববন্ধন হয়েছে

শনিবার (৩১ আগস্ট) বিকেলে বালাগঞ্জ বাজার বাসষ্টেন্ডে বালাগঞ্জ উপজেলা শ্রমিক দলের উদ্যোগে এই মানববন্ধন হয়। গত ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে ঢাকার বনানীতে আমতলী এলাকার কাছ থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস আলী। তাকে আওয়ামী লীগ সরকারই ‘গুম করেছে’ বলে অভিযোগ করে আসছে শ্রমিক দলের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, ইলিয়াস আলী ছিলেন ভারতীয় আধিপত্যবাদ ও হাসিনার ফ্যাসিবাদের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর। স্বৈরাচার খুনি শেখ হাসিনা তার ক্ষমতা টিকিয়ে রাখতে ২০১২ সালে অপহরণ করে গুম করেছিল তাকে। বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে মানববন্ধন কারীরা দাবি জানিয়ে আরো বলেন, আমাদের প্রিয়নেতা এম ইলিয়াস যদি বেঁচে থাকেন তাহলে অনতিবিলম্বে আমাদের কাছে ফিরিয়ে দিবেন। অন্যথায় রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেল হত্যার বিচার স্বৈরাচার শেখ হাসিনা করতে দেয় নাই। সায়েম হত্যার বিচার অচিরেই করতে হবে।
বালাগঞ্জ উপজেলা শ্রমিক দলের সভাপতি মজনু মিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হেলাল আহমদের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন- সিলেট জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সহসভাপতি মো. মকবুল মিয়া, জেলা বিএনপির নেতা আলাউদ্দিন রিপন, জেলা বিএনপির নেতা ও উপজেলা বিএনপির সহসভাপতি মামুনুর রশিদ সুহেল, ইউনিয়ন বিএনপির সভাপতি শেখ জামাল আহমদ খলকু, বিএনপি নেতা একে আজাদ পনির, রিয়াদ আহমদ, যুবদল নেতা রেজাউল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা ছাবুল আহমদ, ছাত্রদলের আহবায়ক আবুল হোসেন, সদস্য সচিব জাহাঙ্গীর আলম প্রমুখ।
এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা ও ইউনিয়ন বিএনপি নেতৃবৃন্দ সহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

0Shares