আওয়ামীলীগের নেতৃত্ব পরিবর্তন করলে হবে না, চিন্তাধারা ও আচরণে পরিবর্তন আসতে হবে

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৪

আওয়ামীলীগের নেতৃত্ব পরিবর্তন করলে হবে না, চিন্তাধারা ও আচরণে পরিবর্তন আসতে হবে

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্ব পরিবর্তন করলে শুধু হবে না, তাদের চিন্তাধারায় ও আচরণে পরিবর্তন আসতে হবে আওয়ামী লীগ এ দেশের মানুষ, রাজনীতি করার অধিকার সবার আছে। আমাদের রাজনীতি কেড়ে নেওয়া তাদের যেমন অন্যায় ছিল, আমরাও আরেকজনের কেড়ে নেওয়ার অধিকার, এটা আমরা বলি না।

 

 

রোববার বেলা ১১টার দিকে কুষ্টিয়া কুমারখালীতে একটি পার্কের মিলনায়তনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা ও আর্থিক সহায়তা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান এসব কথা বলেন।

 

 

আওয়ামী লীগ সরকার জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছিল, এখন শোনা যাচ্ছে আওয়ামী লীগ তাদের নেতৃত্ব পরিবর্তন করে পুনরায় রাজনীতিতে সক্রিয় হওয়ার পরিকল্পনা করছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জামায়াতের আমির বলেন, বহু দেশে আছে, গণহত্যা যারা সংঘটিত করেন এবং তা সত্য বলে প্রমাণিত হয়, তাদের বহু দলকে একদম নিষিদ্ধ করে দেওয়া হয়। সেটা সময়ের পরিক্রমায় দেখা যাবে। এটা আজকে বললেই হবে না।

 

 

 

শফিকুর রহমান বলেন, ১৪ দল বসে আমাদের নিষিদ্ধ করেছিল। এটা কোথাও আছে আইনে? আমি বলতে পারব, আজকে জাসদ নিষিদ্ধ, এটা বলার অধিকার আমার আছে? এটা একটা রাষ্ট্রীয় ব্যবস্থাপনার ভেতর দিয়ে যায় অথবা আইনি কাঠামোর মধ্য দিয়ে যায়। তারা কোনো কিছুরই পরোয়া করে নাই।’

 

 

 

বিভিন্ন জায়গায় হামলা ও ঢালাওভাবে মামলা হচ্ছে, জামায়াতের আমির বলেন, ‘জাতির কাছে আহ্বান জানিয়েছি এ ধরনের অপকর্ম কেউ যেন না করে। ১০ জন দোষীর সঙ্গে একজন নির্দোষ মানুষকে ইচ্ছাকৃতভাবে হ্যারাজ করার জন্য আসামি করা হলে আমরা দোষী হব। আমরা বলেছি, এ কাজ কেউ করবেন না।

 

 

 

জামায়াতের আমির শফিকুর রহমান দাবি করে বলেন, আমরা সবচেয়ে নির্যাতিত দল। কিন্তু যারে তারে মামলার আসামি করব না। হাজার হাজার মামলা করব, এটার ইচ্ছা নেই। জামায়াতে ইসলামী কুষ্টিয়া জেলা শাখার আমির অধ্যাপক মাওলানা আবুল হাশেমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর-কুষ্টিয়া অঞ্চলের নির্বাহী সদস্য ও পরিচালক মোবারক হোসাইন।

 

 

 

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের আমির বলেন, অনেকে বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমি বলব, বাংলাদেশ জুলুমমুক্ত হয়েছে। এই জুলুম যেন আর না হয়, সে জন্য পাহারা দিতে হবে।

 

 

 

গত ৫ আগস্ট নিহত ১৩ জনের প্রত্যেক পরিবারকে নগদ দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দেন জামায়াতের আমির। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশে সামনে হিন্দুধর্মাবলম্বীদের বড় পূজা আসছে, সে ব্যাপারে সজাগ থেকে পাশে থেকে তাদের সহযোগিতা করার আহ্বান জানান জামায়াতের আমির।

 

 

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ