‘বিচারপতি সিনহাকে ক্যান্সার রোগী বানিয়ে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল’

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৪

‘বিচারপতি সিনহাকে ক্যান্সার রোগী বানিয়ে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল’

 

 

 

ডায়ালসিলেট ডেস্ক:সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে ক্যান্সার রোগী বানিয়ে জোর করে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

 

তিনি বলেছেন, ব্যাংককে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর করে নেওয়া হয় সিনহা থেকে। এজন্য বিচার বিভাগে আতংক সৃষ্টি করছিল, যাতে কেউ সরকারের অনিয়মের বিরুদ্ধে কোনো আদেশ বা রায় না দেয়।বুধবার দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে খোকন এসব কথা বলেন।

 

 

তিনি বলেন, গত ১৬ বছরে দুদক কিছু দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। এখন অনেক দুর্নীতিবাজদের দুর্নীতির কথা মিডিয়ায় আসছে। গত ১৬ বছরে দুদক আইন অনুযায়ী দায়িত্ব পালন করেনি।

 

 

এটা এখন রাজনৈতিক প্রতিষ্ঠান হয়ে গেছে। দুদকের কৌঁসুলিরা এর সহযোগী। খুরশীদ আলম খান এখনও দুদকে রয়ে গেছেন৷ উনি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিরোধিতা করেছেন। ওই আইনজীবীকে পদত্যাগ করতে হবে।

 

 

গত সরকারের আমলে অসংখ্য বিরোধী নেতাকর্মীদের ক্রসফায়ারে দেওয়া হয়েছে উল্লেখ তিনি বলেন, ছাত্র-জনতার গণ অভ্যুত্থানে কত লোক মারা গেছে, তার সংখ্যা এখনো নিরূপণ করা হয়নি। অন্তর্বর্তী সরকারকে দ্রুত এই সংখ্যা প্রকাশ করা উচিত। তিনি আরও বলেন, সাবেক আইনমন্ত্রী কোন কোন বিচারককে ফোন করে রায় ঘোষণায় প্রভাব বিস্তার করেছিলেন তার ফোন রেকর্ড প্রকাশ করা উচিত।

 

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রিপোর্ট এখনো প্রকাশ করা হয়নি। দেশের টাকা কারা চুরি করল, সেটা জনগণের জানা জরুরি।

 

0Shares