কুরস্কে ইউক্রেনের ১১,২২০ সেনা নিহত, ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৪

কুরস্কে ইউক্রেনের ১১,২২০ সেনা নিহত, ব্যাপক ক্ষয়ক্ষতি

আন্তর্জাতিক ডেস্ক:রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের কুরস্ক অঞ্চলে ইউক্রেন আক্রমণ শুরুর পর থেকে দেশটির সশস্ত্র বাহিনীর ১১ হাজার ২২০ জনেরও বেশি সেনা নিহত হয়েছে। এ সময়ে ইউক্রেন বাহিনী ৮৭টি ট্যাঙ্ক, ৭৪টি সেনা বাহক সাঁজোয়া যান এবং অন্যান্য সামরিক সরঞ্জাম হারিয়েছে।

রোববার এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এসব তথ্য নিশ্চিত করেছে।

এতে বলা হয়, কুরস্ক অঞ্চলে যুদ্ধের সময় ইউক্রেনের সেনাবাহিনী উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনীয় বাহিনী ৪২টি পদাতিক যুদ্ধ যান, ৩৬১টি যানবাহন, ৮৪টি আর্টিলারি বন্দুক এবং ২৪টি রকেট লঞ্চার হারিয়েছে। এসব রকেট লঞ্চারের মধ্যে ৭টি হাইমারস এবং পাঁচটি এমএলআরএস অন্তর্ভুক্ত। এছাড়া ইউক্রেনীয় বাহিনী বেশ কয়েকটি ইলেকট্রনিক যুদ্ধ এবং প্রতিরক্ষা রাডার স্টেশনও হারিয়েছে।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় রাশিয়ার বাহিনী কুরস্ক অঞ্চলে ইউক্রেনীয় সেনাবাহিনীর পাঁচটি আক্রমণ প্রতিহত করেছে। যাতে ইউক্রেনীয় সেনাবাহিনী ৫১০ জন সেনা এবং ১৯টি সাঁজোয়া যান হারিয়েছে।

রাশিয়ার বিমান ও আর্টিলারি বাহিনী কুরস্ক অঞ্চলের ১২টি স্থানে ইউক্রেনীয় সেনাদের অবস্থানকে আঘাত হেনেছে। যেখানে তারা উল্লেখযোগ্য পরিমাণ সেনা ও সরঞ্জাম ধ্বংস করেছে।

এছাড়াও রাশিয়ান বাহিনী সুমি অঞ্চলে ইউক্রেনের ভাড়াটে (বিদেশি) সৈন্যদের অবস্থানেও মিসাইল হামলা চালিয়েছে। এতে প্রায় ৩০ জন ভাড়াটে সৈন্য এবং ৬টি সামরিক সরঞ্জাম ধ্বংস হয়েছে। সূত্র: তাস নিউজ এজেন্সি

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ