তৌফিক-ই-ইলাহী চৌধুরী ৪ দিনের রিমান্ডে

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৪

ডায়াল সিলেট ডেস্ক :: তৌফিক-ই-ইলাহী চৌধুরীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার শুনানি শেষে এ রিমান্ড আদেশ দেন।

 

রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা, বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল আলম।

 

রিমান্ড আবেদনে বলা হয়,গত ১৯ জুলাই অত্র মামলার বাদীর ছেলে মো. সুমন সিকদার (৩১) তার কর্মস্থলের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। উত্তর বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি স্বরণী রাস্তায় দুপুর ১২টার সময় ছাত্র-জনতার আন্দোলন চলছিল। ওই সময় এজাহারনামীয় আসামিরাসহ আরও অজ্ঞাতনামা কম-বেশি ২৫০ জন আসামিরা উল্লিখিত স্থানে ও আশেপাশে অবস্থান করে ছাত্র-জনতার আন্দোলনকে দমন করার লক্ষ্যে আসামিদের কাছে থাকা অবৈধ অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়িভাবে গুলি করে। যাতে বাদীর ছেলে মো. সুমন সিকদার নিহত হয়।

 

 

মামলায় গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে আসামি তৌফিক- ই-ইলাহী চৌধুরী (৭৯) ঘটনায় সম্পৃক্ত থাকার তথ্য পাওয়ায় আসামীকে ডিবি পুলিশ এর সহায়তায় গ্রেপ্তার করা হয়। আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে।

 

 

এমতবস্থায় মামলা সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে আরও ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হলে এজাহার বর্ণিত সহিংস ঘটনার বিষয়ে এবং এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামিদের ঘটনায় সম্পৃক্ততা ও বর্তমান অবস্থান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার সম্ভাবনা থাকায় উক্ত আসামিকে দশ দিনের পুলিশ রিমান্ড একান্ত প্রয়োজন।

 

এর আগে  ডিবির একটি টিম তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে গুলশান এলাকা থেকে গতকাল মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে গ্রেপ্তার করে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ