বায়ার্নের গোল উৎসব

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক:প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে ছিল বায়ার্ন মিউনিখ। বিরতির পর দুই মিনিটে দুই গোল শোধ করে লড়াইয়ের ইঙ্গিত দেইয় দিনামো জাগরেব। কিন্তু তাদের লড়াই তো দূরের কথা দাড়াতেই দায়নি বায়ার্ন। বরং ম্যাচের বাকি সময়ে রীতিমতো গোল উৎসব করেছে জার্মান ক্লাবটি।

মঙ্গলবার চ্যাম্পিয়নস লীগে চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে জাগরেভকে ৯-২ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে এই প্রথম কোনো দল এক ম্যাচে ৯ গোল করার কীর্তি গড়লো। এদিন বায়ার্নের হয়ে একাই চার গোল করেন হ্যারি কেইন। ওলিসে করেন দুই গোল। আর একটি করে গোল করেন রাফায়েল গেররেইরো, লেরয় সানে ও লেয়ন গোরেটস্কা।

এদিন ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই জাগরেভের উপর আক্রমণ চালানো শুরু করে বায়ার্ন। দ্রুত গোলও পেয়ে যায় তারা। ম্যাচের ১৭তম মিনিটে আলেকসান্দার পাভলোভিচ ডি-বক্সে ফাউলের শিকার হলে পরে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে দলকে এগিয়ে নেন কেইন। ৭ মিনিটের ব্যবধানে গেররেইরোর বক্সের বাইরে থেকে নেওয়া জোরাল শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন সেই গেররেইরো। বাঁ দিক থেকে আসা সতীর্থের ক্রস বুক দিয়ে দারুণ ভঙ্গিমায় পাশেই গেররেইরোকে খুঁজে জামাল মুসিয়ালা, আর সেটা নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ ডিফেন্ডার।

৫ মিনিটের ব্যবধানে আবারও গোলের আনন্দে মাতে বায়ার্ন। সতীর্থের ছোট করে কর্নারের পর, বল ধরে ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান জসুয়া কিমিখ, আর দারুণ হেডে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার ওলিসে।

প্রথমার্ধে ৩ গোল হজম করা জাগরেব বিরতির পর প্রথম পাঁচ মিনিটে লক্ষ্যে দুটি শট নিয়ে দুটিই জালে জড়ায়। ৪৮তম মিনিটে মার্কোর পাস বক্সে পেয়ে বাঁ পায়ের শটে দলের প্রথম গোলটি করেন ব্রুনো পেতকোভিচ। দুই মিনিট পর গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান জাপানের ডিফেন্ডার তাকুইয়া ওগিওয়ারা।

২ গোল হজম করে আরও ক্ষিপ্র হয়ে ওঠে বায়ার্ন। ৫৭তম মিনিটে কিমিখের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন গোলরক্ষক, সামনেই ছিলেন কেইন, আলগা বল পেয়ে সহজেই জালে পাঠান তিনি। ৬১তম মিনিটেই মুসিয়ালার পাস থেকে লক্ষ্যভেদ করেন ওলিসে। ৭৩তম মিনিটে আরেকটি সফল স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন কেইন। ৪ মিনিট পর দিনামোর বক্সে আলফানো ডেভিস ফাউলের শিকার হলে তৃতীয় পেনাল্টি পায় বায়ার্ন। আগেরবারের মতো বাঁ পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন তিনি।

চ্যাম্পিয়ন্স লীগে ৪৫ ম্যাচে এটা কেইনের ৩৩তম গোল। এতদিন ৩০ গোল নিয়ে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে এই প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল ওয়েইন রুনির। আর বায়ার্নের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ ম্যাচে ৫৩ গোল করলেন কেইন। এরপর ৮৫তম মিনিটে সানে দূর থেকে গোল করার পর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে হেডে জালে বল জড়ান গোরেটস্কা।

0Shares