‘রাস্তাতেই পোশাক বদলাতে বাধ্য হতেন বিদ্যা’

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪

 

 

 

ডায়াল সিলেট ডেস্ক ::সুজয় ঘোষ এর অন্যতম সিনেমা ‘কাহানি’র শুটিং হয়েছিল কলকাতায়। সুজয় ঘোষ সেই সময়ের কথা শেয়ার করলেন।বাজেট কম থাকায় কীভাবে রাস্তাতেই পোশাক বদলাতেন বিদ্যা বালান, সে কথা জানালেন পরিচালক।

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের ক্যারিয়ারের অন্যতম সুপারহিট সিনেমা হলো ‘কাহানি’। যার সিংহভাগ মুটিংই হয় কলকাতার অলিগলিতে। তবে এবার এক সাক্ষাৎকারে এ ছবির শুটিং চলার সময়কার অনেক অজানা ঘটনা শেয়ার করে নিতে দেখা গেল পরিচালক সুজয় ঘোষকে।

ঝংকার বিটস, হোম ডেলিভারি, এবং আলাদিনের মতো সিনেমা নির্মাণের পর সুজয় ঘোষের ক্যারিয়ারের প্রথম হিট ছিল কাহানি। স্বভাবতই এ ছবির বাজেট ছিল খুবই কম। কারণ একজন নতুন ও সাফল্যহীন পরিচালকের পেছনে টাকা ঢালতে কেই বা রাজি হবে!

মাসাবল ইন্ডিয়কে দেওয়া এক সাক্ষাৎকারে নির্মাতা সুজয় বলেন, সেই সময় বিদ্যা বালানই তাকে বাঁচিয়েছে। ‘আলাদিনের ব্যর্থতার পর বিদ্যা সহজেই কাহানিকে না বলতে পারত। কিন্তু আমি সেই প্রজন্মের অভিনেতাদের দেখেছি… স্যার (অমিতাভ বচ্চন )। এমনকী খানসাহেব (শাহরুখ খান) পর্যন্ত…ভীষণ নিজের কথার পাক্কা। তারা যদি কিছু করার প্রতিশ্রুতি দেয়, তবে তারা তা করবেই। বিদ্যাও সেই ক্যাটাগরিতে পড়ে। সে কাহানির সঙ্গে আটকে ছিল।

সুজয় আরও বলেন, শুনলে অবাক হবেন— ভ্যানিটি ভাড়া নেওয়ার মতো সামর্থ্যও আমাদের ছিল না। না ছিল শুটিং থামিয়ে পোশাক বদলাতে যাওয়ার মতো বিলাসিতা। এতটাইট বাজেটে আমরা কাজ করছিলাম। তিনি বলেন, তাই যতবারই বিদ্যা বালানকে পোশাক বদলাতে হতো, আমরা কালো কাপড় দিয়ে ওর ইনোভা ঢেকে দিতাম। আর ও তার ভেতরে পোশাক বদলাত।

ঘটনা ২০১২ সাল। মুক্তি পাওয়া কাহানি সুজয় ঘোষের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ৮০ কোটি দিয়ে তৈরি হওয়া সেই সিনেমা ১০০ কোটির ওপর ব্যবসা করেছিল। আর সেই সময় ১০০ কোটির ঘর পেরোনো যে কোনো সিনেমার কাছেই ছিল বিশাল ব্যাপার। বলে রাখা ভালো— ততদিনে নো ওয়ান কিলড জেসিকা, পা, ভুল ভুলাইয়া, ডার্টি পিকচারের মতো হিট সিনেমায় কাজ করে ফেলেছিলেন বিদ্যা। তাই তার মতো প্রতিষ্ঠিত হিরোইনের কাছে এভাবে পোশাক বদলানোর সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না।

উল্লেখ্য, সুজয় ঘোষকে এরপর দেখা যাবে কিং খানের সিনেমায়। যেখানে প্রথমবার মেয়ে সুহানার সঙ্গে কাজ করবেন শাহরুখ খান। অন্যদিকে বিদ্যা বালান ফিরছেন ভুল ভুলাইয়া ৩-এ। ইতোমধ্যে চমক ধরিয়েছে সেই প্রোমো।

0Shares