বার্সেলোনার কাছে প্রায় ৪ কোটি টাকা পাওনা আগুয়েরোর!

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২৪

বার্সেলোনার কাছে প্রায় ৪ কোটি টাকা পাওনা আগুয়েরোর!

মাত্র ৫ মাসের জন্য বার্সেলোনার জার্সি গায়ে তোলেন আর্জেন্টাইন প্লেমেকার সার্জিও আগুয়েরো। তারপরই অসুস্থতার জন্য ফুটবলকে বিদায় জানান তিনি। ফলে ক্লাবের সঙ্গে চুক্তিও বাতিল হয় তার। চুক্তি বাতিলের প্রক্রিয়ার অংশ হিসেবে মোটা অঙ্কের অর্থ ২০২১ সাল থেকে পাওনা আছে বলে মামলা করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড, ২৯শে মে করা এই মামলা এখনও আদালতে চলমান।
ক্লাবের সদস্যদের কাছে ২০২৩-২৪ মৌসুমের যে আর্থিক প্রতিবেদন পাঠায় বার্সা, সেই প্রতিবেদন থেকে একটি রিপোর্ট করেছে ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন। আর্থিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে পাওনা আদায়ে আগুয়েরোর মামলার ব্যাপারটি। সে মামলায় হারলে বার্সাকে ৩২ লাখ ডলারের সঙ্গে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৮২ লাখ টাকা) মামলা চালানোর ব্যয়ভারও বহন করতে হবে।
ম্যানচেস্টার সিটিতে ১০ বছর কাটিয়ে ২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। জুলাইয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় তার চুক্তির মেয়াদ। কিন্তু নভেম্বরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত  আগুয়েরোকে হাসপাতালে নেওয়া হয়। তখন প্রাথমিকভাবে বলা হয়, মাস তিনেক মাঠের বাইরে থাকতে হবে এই ফরোয়ার্ডকে। কিন্তু চিকিৎসকের পরামর্শে ৩৩ বছর বয়সেই ২০২১ সালের ডিসেম্বরে পেশাদার ফুটবলকে বিদায় জানান তিনি ।
গত প্রায় তিন বছরেও বার্সেলোনার সঙ্গে তার আর্থিক লেনদেনের সুরাহা হয়নি। ক্লাবের এবারের আর্থিক প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ লাখ ইউরো (প্রায় ৩২ লাখ মার্কিন ডলার) পাওনা আছে দাবি করে গত ২৯শে মে অভিযোগ দায়ের করেন আগুয়েরো। আর্থিক প্রতিবেদনের জন্য বিবেচিত সময়টুকু পর্যন্ত দুই পক্ষের মধ্যে সমঝোতা হয়নি। ক্লাব এখন স্থানীয় আদালতের নির্দেশনার অপেক্ষা করছে পরের পদক্ষেপের জন্য।

0Shares