সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বাসাথেকে দেশি-বিদেশি মুদ্রাসহ ৩ কোটি টাকা উদ্ধার

প্রকাশিত: ৮:২০ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২৪

সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বাসাথেকে দেশি-বিদেশি মুদ্রাসহ ৩ কোটি টাকা উদ্ধার

ডায়ালসিলেট ডেস্ক :: এবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামালের মোহাম্মদপুরের বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

 

 

শুক্রবার সন্ধ্যায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শাহ কামালের রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের এফ-ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি থেকে এসব অর্থ উদ্ধার করা হয়েছে।

 

 

ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ এ বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রয়েছে ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ বাংলাদেশি টাকা ও ৭৪ হাজার ৪শ’ টাকা সমমূল্যের প্রাইজবন্ড। ১০ লক্ষ্য ৩ হাজার ৩০৬ টি বিদেশি মুদ্রার মধ্যে, ৩ হাজার ডলার, ১৩শ’ ২০ মালয়েশিয়ান রিঙ্গিত, ২ হাজার ৯৬৯ সৌদি রিয়াল, ৪ হাজার ১২২ সিংগাপুর ডলার, ১৯শ’ ১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইয়ান ও ১৯৯ চীনা মুদ্রা রয়েছে।

 

 

অভিযোগ উঠেছে শাহ কামাল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব থাকাকালে বিভিন্ন বদলি, কেনাকাটা ও উন্নয়ন কাজসহ বিভিন্ন উৎস থেকে অবৈধ অর্থ ও সম্পদ গড়ে তুলেছিলেন।

 

 

 

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাবর রোডের ওই বাসায় অভিযান চালানো হয়। তবে টাকা উদ্ধার করা হলেও এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি। অবৈধভাবে উপার্জিত এসব অর্থ সাবেক সচিব শাহ কামাল বাসায় রেখেছিলেন।

 

সরকার পরিবর্তনের পর তিনি আত্মগোপনে চলে যান। তবে তাকে গ্রেপ্তারের করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ