সিলেট কানাইঘাট সীমান্ত থেকে ভারতে পালানোর চেষ্টাকালে সাবেক বিচারপতি মানিক আটক

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০২৪

সিলেট কানাইঘাট সীমান্ত থেকে ভারতে পালানোর চেষ্টাকালে সাবেক বিচারপতি মানিক আটক

ডায়ালসিলেট ডেস্ক :: এবার বিজিবির হাতে আটক হলেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। রাত ১০টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ডনা বিজিবি ক্যাম্পে তাকে আটক করা হয়।

 

 

বিজিবি সদর দপ্তরের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় দালাল ধরে তিনি ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। আটকের সময় তার সঙ্গে বাংলাদেশি এবং বৃটিশ পাসপোর্ট এবং নগদ টাকা আছে ৪০ হাজার।

আগের দিন তার সঙ্গে থাকা ৬০ থেকে ৭০ লাখ টাকা দুই যুবক মারধর করে নিয়ে গেছে। শুধু সীমান্ত পারের জন্য নৌকার মাঝিকে ১৫ হাজার টাকা দেন।

 

 

একটি ভিডিওতে দেখা যায় বিচারপতি মানিককে প্রশ্ন করছেন কয়েকজন। এসময় তিনি তার নাম বলছেন। নিজের অসুস্থতার কথা বলছেন। দালালদের হাতে মারধরের শিকার হওয়ার কথা জানান এবং তার টাকাও নিয়ে যাওয়ার কথা জানান।

 

 

 

কেন পালাচ্ছেন এমন প্রশ্নে জবাবে সাবেক বিচারপতি মানিক বলেন, ভয়ে পালাচ্ছি। কার ভয়ে জানতে চাইলে তিনি বলেন প্রশাসনের ভয়ে।

 

 

 

অন্য একটি ভিডিওতে দেখা যায় জঙ্গলে কলাপাতা বিছিয়ে তিনি শুয়ে আছেন। কেউ একজনের সঙ্গে কথা বলছেন। তাকে টাকা দেয়ার কথা বলছেন। ওই ব্যক্তি বলছেন আমাদের টাকা লাগবে না।

 

 

 

সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মানিক বিদায়ী আওয়ামী লীগ সরকারের ঘোর সমর্থক ছিলেন। সরকারের কার্যক্রম সমর্থন করে টকশোতে আলোচনা করতেন। সরকার পতনের পর তার বিরুদ্ধে একাধিক মামলাও করা হয়েছে। পরে বিজিবি তাকে আটক করে।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ