জুড়ী দিয়ে নানকের পালিয়ে যাওয়ার গুঞ্জন, সীমান্তে পাহারা-তল্লাশি

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৪

জুড়ী দিয়ে নানকের পালিয়ে যাওয়ার গুঞ্জন, সীমান্তে পাহারা-তল্লাশি

ডায়ালসিলেট ডেস্ক:আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক দেশ ছেড়ে ভারতে পালিয়ে যাচ্ছেন এমন গুঞ্জনে সীমান্তের এলাকায় বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে।

সোমবার দুপুরের পর থেকে ফেসবুকে ছড়িয়ে পড়ে যে, নানক মৌলভীবাজারে জুড়ী এলাকায় রয়েছেন। সেখান থেকে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

এরপরই জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। সঙ্গে যোগ দেয় স্থানীয় জনতা ও শিক্ষার্থী। স্থানীয় শত শত ছাত্র-জনতা সীমান্ত এলাকায় জড়ো হয়।

স্থানীয় এক সাংবাদিক বলেন, দুপুরে আমার খবর পাই জুড়ী শহরের গরুর বাজার এলাকার ঢাকা ইলেকট্রনিক্সের মালিক সাজিদের বাসায় রয়েছেন নানক। এর পর সেখানে খোঁজ নেওয়া হয়, পুলিশও তল্লাশি চালায়, কিন্তু তাকে পাওয়া যায়নি।এরপর বিকেলে ফুলতলা ইউনিয়নের বটুলি সীমান্ত এলাকায় পুলিশ এবং স্থানীয় জনতা তল্লাশি চালায়। তবে সেখানেও পাওয়া যায়নি নানককে।

অভিযানের সময় উপস্থিত হন মৌলভীবাজারের পুলিশ সুপার এমকেএইচ জাহাঙ্গীর হোসেন নিজেই। নানকের পালিয়ে যাওয়ার যে খবর ছড়িয়েছে তা ভুয়া বলে জানিয়েছেন তিনি।

‘তাকে (নানক) খুঁজে পেলে আপনারা জানতে পারতেন। যেহেতু খুঁজে পাওয়া যায়নি, তাই বলা যায় খবরটি ভুয়া,’ বলেন পুলিশ সুপার।

উল্লেখ্য- গত পাঁচ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে গিয়ে আশ্রয় নিয়েছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এরপর হত্যা, গুমসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে কয়েকডজন মামলা হয়েছে।

এদিকে এক সময়ে প্রতাপশালী নেতা জাহাঙ্গীর কবীর নানকও হত্যাসহ বেশ কয়েকটি মামলায় অভিযুক্ত। শেখ হাসিনার সরকারের পতনের পর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ